আরও ১৮ জোড়া ট্রেন চালু

জয়বার্তা ডেস্ক :

তৃতীয় ধাপে আরও ১৮ জোড়া অর্থাৎ ৩৬টি কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল যাত্রীবাহী ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন এসব ট্রেন চলাচল বন্ধ ছিল। পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী আজ সকাল থেকে এসব ট্রেন চালু হয়েছে।

কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন চলাচল শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তৃতীয় ধাপে আজ থেকে যেসব ট্রেন পরিচালনা করছে বাংলাদেশ রেলওয়ে সেগুলো হচ্ছে- সান্তাহার-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন-সান্তাহার রুটে উত্তরবঙ্গ মেইল, পার্বতীপুর-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন-পার্বতীপুর রুটে কাঞ্চন কমিউটার, লালমনিরহাট-বিরল -লালমনিরহাট রুটে দিনাজপুর কমিউটার, লালমনিরহাট-বুড়িমারী-লালমনিরহাট রুটে বুড়িমারী কমিউটার, কুড়িগ্রাম-লালমনিরহাট -কুড়িগ্রাম রুটে কুড়িগ্রাম মেইল, চট্টগ্রাম-নাজিরহাট-চট্টগ্রাম রুটে নাজিরহাট কমিউটার, চট্টগ্রাম-দোহাজারী-চট্টগ্রাম রুটে লোকাল ট্রেন, মোহনগঞ্জ-ময়মনসিংহ-মোহনগঞ্জ রুটে লোকাল ট্রেন, ঝারিয়া ঝাঞ্জাইল- ময়মনসিংহ-ঝারিয়া ঝাঞ্জাইল রুটে লোকাল ট্রেন, রাজবাড়ী-ভাঙ্গা -রাজবাড়ী রুটে রাজবাড়ী এক্সপ্রেস, রাজবাড়ী- -ভাটিয়াপাড়া-রাজবাড়ী রুটে ভাটিয়াপাড়া এক্সপ্রেস।

এদিকে এসব ট্রেনের শতভাগ টিকিট আজ থেকে দেয়া হচ্ছে এবং ট্রেনেও যাত্রী পাশাপাশি সিটে বসে যাত্রা করতে পারছেন। সেই সঙ্গে ট্রেনে স্ট্যান্ডিং যাত্রী পরিবহন বন্ধ রয়েছে।

করোনার কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। সরকারের নির্দেশনার পর গত ৩১ মে থেকে আন্তনগর ট্রেন চালু করা হয়।

উল্লেখ, এখন মোট ১০৯ জোড়া অর্থাৎ ২১৮টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে বিভিন্ন রুটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *