ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বন্ধ

ঢাকা অফিস :

সব ট্রেনে স্ট্যান্ডিং টিকিট (দাড়ানো যাত্রীর কাছে টিকিট)বিক্রি বন্ধ রেখেছে রেলওয়ে। স্বাস্থ্যবিধি মেনে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি শুরু হয়েছে আজ থেকে। দীর্ঘদিন এক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহন চালু থাকার পর বুধবার থেকে সব আসনে যাত্রী নিয়ে ট্রেন চলা শুরু হয়েছে সব ট্রেনে।

বুধবার সকাল থেকেই সারা দেশে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। অনলাইন এবং স্টেশনের কাউন্টারে প্রতিটি ট্রেনের শতভাগ আসনের টিকিট মিলছে। মঙ্গলবার রেলপথ মন্ত্রণালয় শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছিল।

কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার জানান, করোনাভাইরাসের কারণে আগে ট্রেনে মোট আসন সংখ্যার অর্ধেক যাত্রী বহন করা হত। কিন্তু আজ থেকে সব ট্রেনে শতভাগ যাত্রী নিয়ে চলছে। তবে এ ক্ষেত্রে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য যাত্রীদের মধ্যে আমরা সচেতনতা বাড়ানোর চেষ্টা করে যাচ্ছি।

তিনি আরও বলেন, একইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে মোবাইল অ্যাপ ও অনলাইনে ৫০ শতাংশ টিকিট এবং স্টেশনের কাউন্টার থেকে ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে। সকাল ৬টা থেকে অনলাইনে এবং সকাল ৮টা থেকে কাউন্টারে টিকিট কাটতে পারবেন যাত্রীরা।

পাশাপাশি স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। আগে থেকে টিকিট কাটা যাত্রীরাই কেবল ট্রেনে চলাচল করতে পারবে।

শতভাগ টিকিট দেয়ার ফলে অনলাইন ও স্টেশনের কাউন্টারে পর্যন্ত টিকিট পাওয়া যাচ্ছে। অনলাইন ও কাউন্টার থেকে যাত্রার ১০ দিন আগের অগ্রিম টিকিট কিনতে পারছেন যাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *