তিউনিশিয়া উপকূলে নৌকাডুবি, ৩০ বাংলাদেশি জীবিত উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক :

আফ্রিকার দেশ তিউনিশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় উপকূলে একটি নৌকাডুবিতে অর্ধ-শতাধিক অভিবাসন প্রত্যাশী নিখোঁজ হয়েছেন। নিখোঁজ অভিবাসন প্রত্যাশীদের মধ্যে কোনো বাংলাদেশি আছেন কি-না তা এখনও জানা যায়নি। তবে ডুবে যাওয়া নৌকা থেকে অন্তত ৩০ বাংলাদেশিকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে মঙ্গলবার তিউনিশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। -স্ট্রেইট টাইমস, আফ্রিকা নিউজ

মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ জেকরি বলেছেন, সোমবার তিউনিশিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় উপকূলের স্যাক্স এলাকার কাছে অভিবাসন প্রত্যাশীদের বহনকারী নৌকাটি ডুবে যায়। তিনি বলেন, নৌকাটি ডুবে যেতে দেখে সেখানকার স্থানীয় একটি তেলক্ষেত্রের কর্মীরা কর্তৃপক্ষকে সতর্ক করে দেন। নিখোঁজদের উদ্ধারে ও তল্লাশি অভিযান চালাতে উপকূলের ওই এলাকায় তিউনিশিয়ার নৌবাহিনীর কয়েকটি ইউনিট মোতায়েন করা হয়েছে।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ভূ-মধ্যসাগরীয় সমন্বয় অফিসের মুখপাত্র ফ্লাভিও ডি গায়াকোমো টুইটারে বলেছেন, তিউনিশিয়া উপকূল থেকে যে ৩৩ জন অভিবাসন প্রত্যাশীকে জীবিত উদ্ধার করা হয়েছে; তাদের সবাই বাংলাদেশের। রোববার অভিবাসন প্রত্যাশীদের নিয়ে নৌকাটি লিবিয়ার জাওয়ারা থেকে যাত্রা শুরু করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *