ভারতে ভেজাল মদে মৃতের সংখ্যা বেড়ে ৩৮

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের পাঞ্জাবের কয়েকটি জেলায় বিষাক্ত মদ খেয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৮ হয়েছে। শুক্রবার (৩১ জুলাই) বার্তা সংস্থা পিটিআই এ তথ্য জানিয়েছে।

এদিকে ঘটনা অনুসন্ধানে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী আমারিন্দর সিং। পরে এক টুইট বার্তায় দায়ীদের ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দেন তিনি।

বলেন, অমৃতসর, গুরুদাসপুর এবং তারন তারানে সন্দেহজনক ভেজাল মদ খেয়ে মৃত্যুর ঘটনা অনুসন্ধানে বিভাগীয় তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। সংশ্লিষ্ট এসএসপি এবং অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে কমিশনার, জলন্ধর বিভাগ এ তদন্ত পরিচালনা করবে। দোষী সাব্যস্ত কাউকে রেহাই দেওয়া হবে না।’

সরকারি বিবৃতিতে বলা হয়, তারন তারান জেলায় মারা গিয়েছেন ১৩ জন, অমৃতসরে ১১ ও ৮ জনের মৃত্যু হয়েছে বাটালা জেলায়৷।পাঞ্জাবের ডিজিপি দীপঙ্কর গুপ্তা জানিয়েছেন, প্রথমে গত ২৯ জুলাই রাতে অমৃতসরের দুটি গ্রাম থেকে বিষমদ খেয়ে ৫ জনের মৃত্যুর খবর আসে৷ তারপর মৃতের সংখ্যা বাড়তে শুরু করে৷ শুক্রবার রাতে তা বেড়ে ৩৮ হয়ে যায়৷

স্থানীয়রা বার্তা সংস্থা এএনআইকে জানান, গ্রামের কিছু মানুষ তাদের বাড়িতে অবৈধভাবে মদ তৈর করে। পুলিশের কাছে অভিযোগ থাকার পরও কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে জানানো হয়।

মৃত্যুর ঘটনা তদন্তে জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *